আইপিএল ২০২৩ খেলা কিভাবে লাইভ দেখবো বাংলাদেশ

আইপিএল 2023 লাইভ স্ট্রিমিং: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) 2023 শুরু হতে প্রস্তুত এবং এর প্রথম ম্যাচটি 31 মার্চ অনুষ্ঠিত হবে। গত মৌসুমে, হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড ডিসপ্লে গুজরাট টাইটান্সকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম সিজনে ফাইনালে রাজস্থান রয়্যালসের বিপক্ষে সাত উইকেটের জয়ে জিততে সাহায্য করেছিল। এটি হবে আইপিএলের 16 তম সংস্করণ এবং এটি টাটা গ্রুপ দ্বারা স্পনসর করা হবে। আইপিএল লাইভ কিভাবে দেখবো এই নিয়ে অনেকেই ভাবছেন তো আমরা আজকে এই নিবন্ধে বিস্তারিত আলোচনা করেছি এখানে। 2022 সালের জুনে, 2023 থেকে 2027 মরসুমের সম্প্রচার স্বত্ব বিসিসিআই দ্বারা 48,390 কোটি ($ 6.2 বিলিয়ন) টাকায় বিক্রি করা হয়েছিল, যা এটিকে NFL-এর পরে বিশ্বের দ্বিতীয় সবচেয়ে মূল্যবান টুর্নামেন্ট হিসাবে চিহ্নিত করেছে। স্টার স্পোর্টসও তার চুক্তি পুনর্নবীকরণ করেছে এবং ভায়াকম 18 কনসোর্টিয়াম একচেটিয়াভাবে স্ট্রিমিং অধিকারগুলি অর্জন করেছে।

IPL 2023 Live Streaming
IPL 2023

আইপিএল 2023-27 মিডিয়া অধিকার INR 48,390 কোটি (ডিজিটাল টিভি) উপার্জন করেছে। মিডিয়া অধিকারের পাঁচ বছর জুড়ে, মোট 410 টি ম্যাচ খেলা হবে যেখানে বিসিসিআই আইপিএল থেকে প্রতি ম্যাচে প্রায় 118 কোটি টাকা আয় করে। আইপিএল ম্যাচ প্রতি মূল্য আগের 54.5 কোটি রুপি থেকে 118.02 কোটি রুপি থেকে 100 শতাংশেরও বেশি লাফিয়েছে, এটি বিশ্বের দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল স্পোর্টস লীগে পরিণত হয়েছে। IPL-এর প্রতি ম্যাচ মূল্য (USD 14.61 মিলিয়ন) NFL-এর পরেই দ্বিতীয় যেখানে প্রতিটি ম্যাচের মূল্য ১০০ কোটির বেশি।

চলুন এবার আমরা দেখে নিই  আইপিএল লাইভ ভিডিও স্ট্রিমিং সরাসরি আপনারা কি করে দেখবেন বিশ্বের যে কোনো দেশ থাকে। বাংলাদেশ, ভারত বা সৌদি আরব বা যে কোনো দেশে আইপিএল লাইভ খেলা ২০২৩ উপভোগ করুন এবার আপনি। আইপিএল লাইভ সরাসরি কিভাবে দেখবো নিচে দেওয়া থাকলো বিস্তারিত। 


আইপিএল লাইভ কিভাবে দেখবো 2023

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2023-এর কাউন্টডাউন শুরু হয়েছে এবং লিগটি আরও বড় এবং আরও ভাল হওয়ার জন্য প্রস্তুত। আইপিএল 2023 মার্চের শেষ থেকে মে মাসের শেষের মধ্যে অনুষ্ঠিত হবে কারণ টুর্নামেন্টটি মোট 74টি অ্যাকশন-প্যাক ম্যাচ আয়োজন করবে। এর মধ্যে 70টি লিগ ম্যাচ এবং 4টি প্লে-অফ রয়েছে। এটি আনন্দের সময় হবে কারণ টুর্নামেন্টটি অবশেষে 2 বছর পর ভারতে খেলা হবে। টুর্নামেন্টের আগে, 23 শে ডিসেম্বর আইপিএল 2023 নিলাম অনুষ্ঠিত হওয়ায় 10 টি দল তাদের স্কোয়াড তৈরি করেছে৷

আইপিএল ২০২৩ লাইভ জিওসিনেমা -এ 12টি ভাষায় বিনামূল্যে লাইভ-স্ট্রিম করা হবে ইন্ডিয়াতে। বিশ্বের বিভিন্ন স্থানের জন্য IPL 2023 লাইভ টেলিকাস্ট চ্যানেল তালিকার বিশদ বিবরণ নিম্নরূপ:

দেশটিভি চ্যানেল
India
Star Sports, Voot, Jio Cinema
United Kingdom
Sky Sports Cricket, Sky Sports Main Event
United StatesWillow TV
AustraliaFox Sports, Yupp TV
Middle East ( Saudi, Dubai, Qatar)BEin Sports
South AfricaSuperSport
PakistanGeo Super (TBC)
New Zealand
Sky Sport NZ (Sky Sport 2)
Caribbean
Flow Sports (Flow Sports 2)
Canada
Willow TV, Hotstar Canada (Internet)
BangladeshGazi TV, TV 9
Afghanistan
Radio Television Afghanistan (RTA)
Nepal
Yupp TV, Net TV Nepal, SimTV Nepal
Sri Lanka
Yupp TV, SLRC, Dialog TV, PeoTV
MaldivesYupp TV, Medianet
SingaporeStarHub

ডিজিটাল – Viacom18 এর Voot, Yupp TV, Foxtel, StarHub

রেডিও – ক্রিকেট রেডিও, 89.1 রেডিও 4 এফএম, গোল্ড 101.3 এফএম, টকস্পোর্ট


আইপিএল লাইভ কিভাবে দেখবো ২০২৩ বাংলাদেশে

বাংলাদেশ ভারতীয় উপমহাদেশের একটি দেশ যারা ক্রিকেটকে প্রায় ভারতের মতোই ভালোবাসে। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, লিটন দাসের মতো বাংলাদেশের শীর্ষস্থানীয় কয়েকজন খেলোয়াড় এই মৌসুমে লিগে অংশ নেবেন।

বাংলাদেশে, চ্যানেল 9 আইপিএলের সরাসরি সম্প্রচার প্রদান করে। চ্যানেল 9 হল একটি বাংলাদেশী-বাংলা ভাষার টিভি চ্যানেল এবং প্রতি বছর এটি সারা দেশে আইপিএল লাইভ কভারেজ প্রদান করে।


ভারতে আইপিএল লাইভ ২০২৩ দেখার উপায়

রিলায়েন্স জিও সম্প্রতি নিশ্চিত করেছে যে এটি 4K রেজোলিউশনে (আল্ট্রাএইচডি) বিনামূল্যে IPL 2023-এর পুরো সিজন স্ট্রিমিং করবে। আপনি যদি একজন Jio গ্রাহক হন, তাহলে আপনি Jio সিনেমায় বিনামূল্যে সব ম্যাচ দেখতে পারবেন।

JioCinema ব্যবহারকারীরা ইংরেজি, তামিল, হিন্দি, তেলেগু, মারাঠি, গুজরাটি, বাংলা এবং ভোজপুরি সহ 12টি ভিন্ন ভাষায় ম্যাচ দেখতে পারেন, কয়েকটি নাম। ভাষ্য এবং পরিসংখ্যান অবশেষে পরিবর্তিত হবে ভাষা পছন্দ অনুযায়ী একজন দেখার পরিকল্পনা করে। মাল্টি-ক্যামেরা অ্যাঙ্গেল ছাড়াও, JioCinema ব্যবহারকারীদের ফোনে স্কোর এবং পিচ হিট ম্যাপের মতো পরিসংখ্যান দেখার অনুমতি দেয়।


IPL Live লাইভ খেলা ২০২৩ দেখার উপায়

আপনি যদি মোবাইল বা ল্যাপটপ বা টিভিতে আপনার প্রিয় আইপিএল 2023 ম্যাচ লাইভ দেখতে চান তবে আপনি কয়েকটা অ্যাপ-এর তালিকা দেখতে পারেন যেখান থেকে  আপনি IPL 2022 লাইভ স্ট্রিমিং দেখতে পারবেন।নিচে আইপিএল লাইভ দেখার উপায়  নিয়েই বিস্তারিত তথ্য দিলাম।

১. Disney+ Hotstar  

Disney+ Hotstar –এ আপনি আইপিএল ২০২৩ এর সমস্ত ম্যাচ দেখতে পারবেন।আপনি কোনো প্যাকেজ সাবস্ক্রাইব না করেও সিনেমা দেখতে পারেন। তবে কেবলমাত্র ভারতের জন্য  ফ্রি প্যাকেজ আছে। তবে অন্য দেশ থেকে দেখতে হলে আপনাকে সাবস্ক্রাইব করতে হবে

ভিআইপি প্ল্যান

Disney + Hotstar এর ভিআইপি প্ল্যান-এ আপনি লাইভ স্পোর্টস, নিউজ, শো, মুভি এবং হটস্টার স্পেসাল কন্টেন্ট দেখতে পারেন খুবই কম টাকায় বার্ষিক সাবস্ক্রিপশনে।

প্রিমিয়াম প্ল্যান:

Disney + Hotstar এর প্রিমিয়াম প্ল্যান-এর সবচেয়ে বড় সুবিধা হল  এতে কোন বিজ্ঞাপন দেখানো হয় না এবং একসঙ্গে দুটি স্ক্রিনে ভিডিও স্ট্রিম করা যায়।

২. Dora Tv Apps

এই অ্যাপসটি দিয়ে কোন ধরনের বাফারিং ছাড়া 2জি,3জি,4জি,5জি ইন্টারনেট স্পিডে আইপিএল ম্যাচগুলো লাইভ দেখতে পারবেন।এই অ্যাপসটি ব্যবহার করে আইপিএল এর খেলা দেখা এত সহজ মনে হবে যে অন্য অ্যাপস দিয়ে আর খেলা দেখতে মন চাইবে না।Dora Tv অ্যাপসটি দিয়ে শুধু আইপিএল নয় অন্য সব ধরনের খেলাও লাইভ দেখা যায়।

৩. YuppTV

 Yupp Tv-র মাধ্যমে আইপিএল ২০২২ লাইভ ম্যাচ দেখতে পারবেন।মোবাইলে লাইভ আইপিএল ক্রিকেট ম্যাচ দেখার জন্য এটি একটি উপযুক্ত অ্যাপস।এজন্য আপনি YuppTV মোবাইল অ্যাপটি আপনার মোবাইলে ইনস্টল করুন এবং একটি সাবস্ক্রিপশন নিয়ে নিন। আপনি যেখানেই যাবেন মোবাইলের এই অ্যাপসের মাধ্যমে লাইভ ক্রিকেট স্ট্রিমিং উপভোগ করতে পারবেন।

৪. Willow TV

Willow TV অ্যাপস হচ্ছে আইপিএল লাইভ ম্যাচ ২০২২ দেখার উপায়।আইপিএল ক্রিকেট  লাইভ ম্যাচ দেখুন Willow TV  অ্যাপসের মাধ্যমে।  Willow TV  অ্যাপস হল মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার একটি প্রিমিয়ার ক্রিকেট সম্প্রচারকারী সংস্থা।

Willow TV  অ্যাপস HD কোয়ালিটির  এবং dth নেটওয়ার্কের মাধ্যমে লাইভ ক্রিকেট সম্প্রচার করে। Willow TV  আইপিএল ছাড়াও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, পাকিস্তান ক্রিকেট বোর্ড, জিম্বাবুয়ে ক্রিকেট, পাকিস্তান সুপার লীগ এবং অন্যান্যদের অফিসিয়াল Broadcast Partner । আপনি এই অ্যাপসটি মোবাইলের গুগল প্লেস্টোর  এবং অ্যাপল স্টোরে পেয়ে যাবেন।

৫. HD Streamz 

আইপিএল ম্যাচ দেখার জন্য HD Streamz একটি অসাধারণ অ্যাপস।যথাসময়ে লাইভ ক্রিকেট ম্যাচগুলো এই অ্যাপসে আপনি দেখতে পারবেন।HD Streamz লাইভ টিভি অ্যাপের মাধ্যমে বিশ্বের জনপ্রিয় সব টিভি চ্যানেলগুলো ফ্রিতে লাইভ দেখা যায়।অ্যাপটি ব্যবহার করতে গেলে আপনার মোবাইলে ইন্টারনেট কানেকশন বা ওয়াইফাই কানেকশন থাকতে হবে। তাহলেই লাইভ টিভি দেখা যাবে।

HD Streamz লাইভ টিভি অ্যাপটি খুবই জনপ্রিয় এবং ব্যবহার করা সহজ। অ্যাপটির ইন্টারফেইস খুবই  ক্লিন।HD Streamz লাইভ টিভি অ্যাপে বিশ্বের বিভিন্ন দেশের লাইভ নিউজ, লাইভ ক্রিকেট খেলা, লাইভ ফুটবল খেলা, লাইভ অনুষ্ঠান ইত্যাদি লাইভ চ্যানেল পাবেন।

বাংলাদেশের অনেক চ্যানেলও এই অ্যাপে লাইভ দেখা যাচ্ছে। বাংলাদেশের চ্যানেলগুলোর মধ্যে জিটিভি লাইভ, সময় টিভি লাইভ, টি স্পোর্টস লাইভসহ আরও অনেক জনপ্রিয় চ্যানেল রয়েছে।

৬. টফি অ্যাপ (Toffee)

মোবাইলে লাইভ আইপিএল ম্যাচ দেখার আরেকটি ভালো অ্যাপ হল টফি অ্যাপ।এই অ্যাপটি বাংলালিংক কোম্পানির তত্ত্বাবধানে তৈরি।এ অ্যাপটির সবচেয়ে বড় সুবিধা হল এটি ব্যবহারে কোন ফী নেই,একদম ফ্রী।এ অ্যাপসের মত ফী ছাড়া ও লাইভ টিভি অ্যাপ আর কোন বাংলাদেশি অ্যাপ তৈরি হয়নি।

৭. Jago BD (জাগো বিডি)

জাগো বিডি আইপিএল লাইভ দেখার আরেকটি চমৎকার অ্যাপ।এ অ্যাপটি বাংলাদেশের তৈরি।Jagobd.com ওয়েবসাইটি এই অ্যাপসটির মালিকানায় আছে।এই অ্যাপসটি সম্পুর্ন ফ্রী।এই অ্যাপসে যেমন লাইভ টিভি চ্যানেল দেখা যায় তেমনি বিভিন্ন লাইভ খেলাও দেখা যায়। এছাড়া খেলার লাইভ স্কোরও জানা যাবে।

এই অ্যাপটি চালাতে কোন সাইন আপের দরকার নেই।সাবস্ক্রিপশন ফী ও নেই।তাই আইপিএল লাইভ খেলা যখন শুরু হবে তখনই এ অ্যাপটিতে গিয়ে উপভোগ করুন। 

৮. Vola Sports

আইপিএল লাইভ  দেখার জন্য Vola Sports আছে  আপনাদের জন্য। লাইভ ক্রিকেট দেখার এই অ্যাপসটি আপনি গুগল ক্রোমে সার্চ করলেই পেয়ে যাবেন। ডাউনলোড করে ইনস্টল করলেই আপনি আইপিএল সহ সব ধব ধরনের ক্রিকেট, ফুটবল, টেনিসের প্রতিটা লাইভ ম্যাচ ফ্রিতে দেখতে পারবেন।এই অ্যাপসে আপনি মিস হয়ে যাওয়া খেলাটির হাইলাইটসও দেখতে পারবেন।

লাইভ স্পোর্টস চ্যানেল ছাড়াও ভোলা স্পোর্টস  অ্যাপটি বিনোদন, সঙ্গীত, চলচ্চিত্র, সংবাদ এবং ইনফোটেইনমেন্ট সহ বিভিন্ন বিভাগের ২০০ টিরও বেশি চ্যানেল দেখায়।এটি Chromecast সাপোর্ট  করে যার ফলে আপনি ভিডিওগুলিকে বড় স্ক্রিনে প্রজেক্ট করতে পারেন৷এছাড়া ভোলা স্পোর্টস খুবই সুরক্ষিত কারণ এতে কোনো অ্যাপ-মধ্যস্থিত নিবন্ধনের  প্রয়োজন নেই।

৯. rabbitholebd.com

আইপিএল লাইভ দেখার জন্য আরও একটি অ্যাপসের নাম হল rabbitholebd.com। এখানে আপনি বাংলাদেশ সহ বিশ্বের যে কোন দেশের ক্রিকেট সহ যাবতীয় খেলা দেখতে পারবেন।

Rabbitholebd হল একটি স্ট্রিমিং সেবা যা এর গ্রাহকদের লাইভ ক্রিকেট ম্যাচ, অন্যান্য অনেক লাইভ স্পোর্টস, বিভিন্ন ধরনের নাটক, টেলিফিল্ম, টিভি শো, স্পোর্টস শো, ট্র্যাভেলিং শো এবং বিভিন্ন ধরনের অনুষ্ঠান  দেখায়।

Rabbitholebd লাইভ ক্রিকেট একটি ওয়েবসাইট হলেও এটি মোবাইল অ্যাপ হিসেবেও ব্যবহার করা হয়। আপনি আপনার গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটির নাম লিখে সার্চ দিলেই Rabbithole অ্যাপসটি পেয়ে যাবেন । অ্যাপস টি ডাউনলোড করে ইন্সটল করার পর আপনি যেকোন লাইভ খেলা খুব সহজে উপভোগ করতে পারবেন।তবে সব খেলা আপনি ফ্রিতে পাবেন না। কিছু কিছু খেলা দেখতে হলে আপনাকে কিছু  মূল্য পরিশোধ করতে হবে।

rabbitholebd.com অ্যাপসে সাবস্ক্রিপশন ফি মাত্র ৯৯ টাকা।অপরদিকে ছয় মাসের সাবস্ক্রিপশন ফি ৪৯৯ টাকা।একবার ৪৯৯ টাকা সাবস্ক্রিপশন ফি প্রদান করলে আপনি ছয় মাস সকল ধরনের লাইভ খেলা দেখতে পারবেন।


IPL খেলা ফ্রীতে মোবাইলে Live দেখবো কিভাবে

নিচের যে আ্যপস নিয়ে কথা বলবো এই আ্যপস সাহায্য আপনি আইপিএলের সকল ম্যাচ দেখতে পারবেন একদম ফ্রীতে কোন প্রকার Subscription ফি ছাড়া তো এই আ্যপসটি নিচে থেকে ডাউনলোড করে নিন। আর ডাউনলোড করতে না পারলে নিচে থেকে দেখে নিন কিভাবে আ্যপসটি ডাউনলোড করবেন এবং কিভাবে Install করবেন কারণ এই আ্যপস  Install করার প্রোসেসটি আলাদা তাই নিচে থেকে ভালো করে দেখে নিবেন এবং Screenshot গুলো ফোলো করবেন তাহলে আশা আর কোন সমস্যা হবে না। তো এখনেই আ্যপটিকে ডাউনলোড করে খেলা দেখা শুরু করুন। মজার বেপার হলো  এই আ্যপের সাহায্য সকল ক্রিকেট দেখতে পারবেন

কিভাবে ডাউনলোড করবেন


উপরের ডাউনলোড লিংকে ক্লিক করার পর দেখবেন যে Download Anyway নামে একটি অপশন আছে ওটার ওপর একটি ক্লিক করলে ডাউনলোড হয়ে যাবে।




কিভাবে অ্যাপসটি ইন্সটল করব



অ্যাপস ডাউনলোড হওয়ার পর ইনস্টল ক্লিক করবেন

 

তারপর দেখবেন more details নামে একটি অপশন আছে ওখানে ক্লিক করবেন


তারপর দেখবেন ইন্সটল install anyway নামে একটি অপশন  আছে ওখানে ক্লিক করুন


দেখবেন যে আপনার অ্যাপসটি ইন্সটল হয়ে গেছে। অ্যাপসটি ওপেন করে skip নামে একটা অপশন আছে কেটে দিন


তারপর On Air এর উপর একটি Press করলেই আপনার খেলতে চালু হয়ে যাবে

 

এবার আইপিএলের সকল ম্যাচ ফ্রিতে উপভোগ করতেই থাকুন....


ওয়েবসাইটের মাধ্যেমে ফ্রিতে IPL খেলা দেখার উপায়

দুইটা উপায় অনলাইনের মাধ্যমে সরাসরি খেলা দেখতে পারেন, একটি অ্যাপস ইন্সটল করে কিংবা ওয়েবসাইটের মাধ্যমে, দুইটি বিনামূল্যে। আপনি খেলা উপভোগ করতে পারেন ,যারা দেশ থেকে কিংবা দেশের বাইরে থেকে, স্মার্টফোনে খেলা দেখবেন তারা অ্যাপস ইনস্টল করতে পারেন। ডেক্সটপ কম্পিউটার  বা ল্যাপটপ সরাসরি লিংকের মাধ্যমে খেলা দেখতে পারেন। নিচে লিঙ্ক গুলো থেকে আপনি  ফ্রীতে আইপিএলের সকল ‍ম্যাচ দেখতে পারবেন 

https://www.crichd.live/home27

https://bdiptv.stream/live-tv.html

https://crichd.vip/web

https://www.wheresthematch.com

আইপিএল লাইভ কিভাবে দেখবো নিয়ে শেষ কথা

আইপিএল লাইভ ভিডিও স্ট্রিমিং 2023 সরাসরি আপনারা বিভিন্ন টিভি চ্যানেল থেকে দেখতে পারবেন বিশ্বজুড়ে। সেই নিয়ে আমরা আজকে বিস্তারিত আলোচনা করেছি। ভারত, বাংলাদেশ বা অন্য দেশে থেকে টিভি চ্যানেলে লাইভ স্ট্রিমিং আপনারা দেখতে পারবেন কোনো রকম বাফারিং ছাড়া। আইপিএল লাইভ কিভাবে দেখবো এই প্রশ্ন আশা করছি আপনাদের আর থাকবে না। আপনারা যদি ইন্ডিয়ান প্রিমিয়াম লীগ ২০২৩ নিয়ে কিছু বলতে চান অবশই আমাদের কে মন্তব্য করে জানাবেন।

More keyword:

আইপিএল লাইভ স্কোর,আইপিএল লাইভ স্কোর ট২১ টুডে,আইপিএল লাইভ ভিডিও,আজকের আইপিএল খেলা,আইপিএল সর্বশেষ খবর,আইপিএল খেলা লাইভ,আইপিএল লাইভ 2022,আইপিএল 2022 সময়সূচী,ipl live streaming 2022,live cricket ipl,live score ipl,ipl live,ipl cricaket,live ipl,আইপিএল লাইভ ম্যাচ,আইপিএল খেলা সরাসরি,আইপিএল লাইভ কিভাবে দেখব,আইপিএল লাইভ ট২২

Post a Comment

Previous Post Next Post