মোবাইলে দিয়ে Coding, html, php শিখুন আর হয়ে যান একজন দক্ষ Web developer

আসসালামু আলাইকুম আশা করি সবাই ভালো আছেন। আমাদের মাঝে অনেকেই প্রোগ্রামিং ল্যাংগুয়েজ শিখতে চায় কিন্তু বাসায় একটি কম্পিউটার না থাকায় বা টাকার অভাবে কম্পিউটার কিনতে না পারায় অনেকেই প্রোগ্রামিং ল্যাংগুয়েজ শিখতে পারে না । তাই আজ আমি আপনাদের মাঝে এমন একটি Apps এর নাম বলবো যেটা দিয়ে আপনি যেকোনো প্রোগ্রামিং ল্যাংগুয়েজ অনায়াসে শিখতে পারবেন এবং সাথে সাথে প্রাকটিসও করতে পারবেন। এপপ্স টির নাম হলো Soloearn আপনারা অনেকেই হয়তো শুনেছেন। মাত্র ৭ এমবির এই এপপ্স টি প্রায় ৫ মিলিওনের ও বেশি মানুষ ব্যাবহার করে। মোবাইলে প্রোগ্রামিং শেখার জন্য আমার দেখা সব থেকে বেস্ট এপপ্স। এই এপপ্স এর মধ্যে আপনি প্রায় সব ল্যাংগুয়েজ পাবেন। নিচের পিকটি দেখুন....


আপনি এখানে প্রায় সব ধরণের প্রোগ্রামিং ল্যাংগুয়েজ শিখতে পারবেন আবার পাশাপাশি প্রাকটিস ও করতে পারবেন। আপনার শিখার উপর তারা আপনাকে সার্টিফিকেট ও দিবে।এছাড়াও আপনি এখানে কাউকে নিজের যোগ্যতা যাচাইয়ের জন্য চেলেঞ্জ ও করতে পারবেন।

কিভাবে প্রাকটিস করবেন ?? প্রথমে নিচের লিঙ্ক থেকে এপপ্স টি ডাউনলোড করে নিন। মাত্র ৭ এমবি সাইজ এবং ৫ মিলিওনের ও বেশি ডাউনলোড করেছেন এই এপপ্স টি।


এরপর এপপ্স টি ওপেন করে নিজের একাউন্ট খুলে নিন।আপনি এই এপপ্স এর মাধ্যমে ফেসবুক এর মত নিজের পোস্ট শেয়ার করতে পারবেন।এখানে লাইক ,কমেন্ট করার মতো সিস্টেম রয়েছে। নিচের পিকচার গুলা দেখুন।







পোষ্টটি ভালো লাগলে বন্ধুদের মাঝে Share করুন। ধন্যবাদ সবাই।

Post a Comment

Previous Post Next Post